আনন্দিত আমি

Wednesday, May 6, 2009

আমি এখন খুব আনন্দিত জীবন যাপন করছি। নববধূকে নিয়ে আমার সংসারজীবন শুরু হয়েছে। বাসায় এসে তার প্রথমদিকে কয়েকদিন খুব সমস্যা হচ্ছিল। তাদের পাহাড়ের জীবনের সাথে এই ফ্লাটের জীবনের কোন যোগসূত্র সে খুজে পাচ্ছিল না। জানালা দিয়ে সে প্রায়ই আকাশের দিকে তাকিয়ে থাকত। বারান্দায় গিয়ে বোধহয় সাগরের গর্জন শোনার চেষ্টা করতো। কিন্তু আমি তার পাশে সবসময়ই ছিলাম। কোন একাকীত্ব তাকে যেন স্পর্শ করতে না পারে তার জন্য সবসময় চেষ্টা করতাম।

পাড়ার লোকদেরকে নিয়ে তেমন সমস্যা হয়নাই। বাবা-মা কারও সাথে তেমন মেশেন না। তাছাড়াও এটা হিন্দু পাড়া। তারা মুসলমানদের মতো উটকো বিষয় নিয়ে খুব একটা চিন্তা করে না। নিজেদের কাজ নিয়েই তারা ব্যস্ত। কয়েকজন জানে যে আমার বউ বৌদ্ধ, কিন্তু আমি বৌদ্ধধর্ম অনুযায়ী তাকে বিবাহ করেছি এটা জানে কি? বোধহয় না। তবে তপন জানে। তার পরিবারও হয়তো জানে।

তবে আশেপাশের অন্য মুসলমান পরিবাররা কে কি ভাবছে, ঘটনাটা কিভাবে তারা গ্রহণ করেছে, তা এখনও বোধা যাচ্ছে না। তেমন সমস্যায় পড়লে বিদেশ চলে যাওয়া ছাড়া বোধহয় আর কোন উপায় থাকবে না।

0 comments:

Post a Comment

Blog Archive

মুক্তমনা বাংলা ব্লগ

  © Dristipat

Back to TOP