ইসলামী অপপ্রচার

Sunday, October 19, 2008

ইসলাম ধর্ম যে মৃত্যুর দ্বারপ্রান্তে এসে গেছে, তার আর একটি প্রমাণ হল এই ছবিটি। এই ছবিটি প্রকাশ করে মুসলিম বিশ্বাসীরা বলতে চায় যে কোরাণে বর্ণিত পুরাতন কালের মানুষ সত্যিই ছিল। এই সম্পর্কে তাদের বক্তব্য হল:

সৌদি আরবের দক্ষিণ-পূর্ব অঞ্চলে সম্প্রতি গ্যাস বিস্ফোরণ ঘটানো হচ্ছে। এই অঞ্চলটি Empty Quarter বা الربع الخالي (রাব-উল-খালি) নামে পরিচিত। সৌদি আরামকো ইক্সপ্লোরেশন দল এই বস্তু খুঁজে পায় বলে ইমেইলটি দাবি করছে। কুরআনে আদ এবং হুদ সম্প্রদায়ের মানুষদের আকারে অনেক বড় এবং শক্তিশালী হিসেবে বর্ণনা করা হয়েছে। তারা এত শক্তিশালী ছিল যে বিশাল বৃক্ষ তারা এক হাত দিয়ে উপরে ফেলতে পারতো। যখন তারা নির্দয় হল এবং মহান আল্লাহ তায়ালাকে অস্বীকার করা শুরু করল আল্লাহ রাব্বুল আলামীন তাদের ধ্বংস করে দিলেন।

সৌদি উলেমাদের বিশ্বাস এই কঙ্কাল সেই সম্প্রদায়ের মানুষের। সৌদি মিলিটারি ঐ জায়গার দখল নিয়ে নিয়েছে এবং আরামকোর কোন লোক ছাড়া কাউকে সেখানে ঢুকতে দেয়া হচ্ছে না। মিলিটারিরা এই ছবিটি তুলেছে হেলিকপ্টার থেকে।

অথচ পুরো ছবিটাই যে ভাওতাবাজি, তা এই সাইটে (http://www.graphics.cornell.edu/outreach/mastodon/) ভ্রমণ করলেই বোঝা যায়।

আসলে ছবিটি একটি কোলাজ, যা ফান প্রতিযোগিতার জন্য তৈরি করা হয়েছে। বিস্তারিত রয়েছে এই ঠিকানায়

মূলত: ছবিটি একটি অতিকায় ম্যাস্টোডনের। ইহা একধরণের তৃণভোজী প্রাণী যা ডাইনোসরের যুগে পৃথিবীতে ঘুরে বেড়াত। ম্যাস্টোডনের ছবিটাকেই একটি পরিবর্তিত করে ইসলামী অলৌকিকতার নিদর্শণ হিসেবে প্রচার করা হচ্ছে।

0 comments:

Post a Comment

পদচিহ্ন

Blog Archive

মুক্তমনা বাংলা ব্লগ

  © Dristipat

Back to TOP