হরকাতুল জিহাদ আল ইসলামী এখন জাতে উঠেছে

Sunday, September 28, 2008

প্রথম আলো, ২৭ সেপ্টেম্বর, ২০০৮ তারিখে প্রকাশিত খবর।

হুজি এবার ‘আইডিপি’ নামে প্রকাশ্য রাজনীতিতে
‘ইসলামী ডেমোক্রেটিক পার্টি−আইডিপি’ নামে প্রকাশ্য রাজনীতি শুরু করল হরকাতুল জিহাদ আল ইসলামী−হুজি। গতকাল শুক্রবার রাজধানীতে ইফতার অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিক আত্মপ্রকাশ করল সাবেক আফগান মুজাহিদদের এই সংগঠন আইডিপি।
অবশ্য সংগঠনের আহ্বায়ক মাওলানা শেখ আবদুস সালাম প্রথম আলোকে বলেছেন, “তাঁদের সংগঠন এ দেশে ১৯৯২ সালেই আত্মপ্রকাশ করে হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশ নামে। এরপর ১৯৯৮ সালে তা বিলুপ্তি ঘোষণার পর ‘ইসলামী গণ-আন্দোলন’ নামে সংগঠন করেছিলাম। সেই সংগঠন থেকে এখন আইডিপি নামে কাজ করছি।”

বিস্তারিত এই লিংকে পড়ুন।

খবরটা আপনারা অনেকেই পড়েছেন। জানেনও। তারপরও উল্লেখ করছি এ জন্য যে এর ফলে বাংলাদেশের ভাবমূর্তি কেমন হবে? ১০ জুলাই তারিখে লসএঞ্জেলস টাইম পত্রিকাতে ‘বাংলাদেশকে ধর’ টাইপের একটি লেখা প্রকাশিত হয়েছে(লিংকটা খুজে পাচ্ছিনা)। এই খবরও অনেকের পড়া। এখন কথা হল যে আমেরিকা সোভিয়েতকে ঠেকানোর জন্য যে তালেবানের জন্ম দিয়েছিল, তার ফলাফল তো এখন ভালভাবেই পাচ্ছে। নাকি তালেবান এখনও আমেরিকার হাতের ক্রীড়নক হয়ে আছে? আমেরিকা যে দেশের তেলগ্যাস দখল করতে চায় সেখানে তালেবানদেরকে পাঠানো হয়। তালেবানরা গণ্ডগোল বাজিয়ে পরিস্থিতি খারাপ করে তোলে, আর আমেরিকা তখন গণতন্ত্র পুনরুদ্ধারের নামে সেই দেশে হামলা চালায়, তেলগ্যাস পাচার করতে থাকে। আমি রাষ্ট্রবিজ্ঞান ভাল বুঝিনা। কেউ কি বিষয়টি ভাল করে বুঝিয়ে দেবেন?

0 comments:

Post a Comment

পদচিহ্ন

Blog Archive

মুক্তমনা বাংলা ব্লগ

  © Dristipat

Back to TOP